main menu

Pages

New Yalla Shoot live broadcast, watch today’s matches, yalla shoot

Chelsea
0 : 0
Brighton
  • beIN Premium 1
  • American Express Community's Stadium
  • Premier League
Newcastle
0 : 0
Man Utd
  • beIN Premium 2
  • Old Trafford
  • Premier League

বাংলাদেশসহ ১৭০ টি দেশে পুনরায় চালু হলে ইনস্টাগ্রাম লাইট অ্যাপস

শুরুতে ইনস্টাগ্রাম লাইট অ্যাপস টি গুগল প্লে স্টোরে ছিল তবে মাঝখানে ফেসবুক কোম্পানির এটিকে বাদ দিয়ে দেয় এবং ব্যবহারকারীরা শুধু ইন্সটাগ্রাম এর অফিশিয়াল অ্যাপসটি ব্যবহার করতে পারবে বলে জানান।

বাংলাদেশসহ ১৭০ টি দেশে পুনরায় চালু হলে ইনস্টাগ্রাম লাইট অ্যাপস

তবে বর্তমানে আবার ইনস্টাগ্রাম লাইট অ্যাপস টি চালু করা হয়েছে এবং এটি বাংলাদেশের জন্য ব্যবহারের উপযোগী বলে জানিয়েছে ফেসবুক কোম্পানি। শুধু বাংলাদেশ নয় বাংলাদেশ সহ আরো ১৭০ টি দেশে চালু হয়েছে ইনস্টাগ্রাম লাইট অ্যাপ্লিকেশনটি।

ব্যবহারকারীর সুবিধার্থেই ইনস্টাগ্রাম লাইট অ্যাপস টি আসলে খুবই প্রয়োজনীয়। বিশেষ করে যাদের ফোনের ram এবং ইন্টারনেট সংযোগ দুর্বল তাদের জন্য ইনস্টাগ্রাম লাইট অ্যাপস টি খুবই সুবিধাজনক।

ইনস্টাগ্রাম লাইট অ্যাপস ব্যবহার করার ফলে ফোন হ্যাং করবে না এবং ফোন স্লো হবে না কারণ অ্যাপসটি মাত্র 2 মেগাবাইটের। এছাড়াও ব্যবহারকারীরা গ্রামে গঞ্জে যেখানে অবস্থান করুক না কেন ইন্টারনেট সংযোগ দুর্বল থাকলেও অনেক ভালোভাবে ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারবেন।


কারণ অ্যাপসটি এতটাই হালকা বা ছোট যে ফোন এর উপরে কোন প্রকার প্রেসার ফেলবে না এবং ইনস্টাগ্রাম অফিশিয়াল অ্যাপ এরচেয়ে অনেক কম ইন্টারনেট স্পিড এ ব্যবহার করা যাবে।

ইনস্টাগ্রাম একটি ফটো শেয়ারিং সোশল মেডিয়া ফটো এবং কন্টেন দুটোই এই ইনস্টাগ্রাম লাইট অ্যাপস ব্যবহার করে দেখা যাবে যেমনটা ইনস্টাগ্রম অফিশিয়াল অ্যাপসটি ব্যবহার করে দেখা যেতো।

যদিও কিছু কিছু ফিচার এবং সুযোগ সুবিধা কম থাকতে পারে বা রয়েছে কিন্তু লাইট অ্যাপস টির আকার যেহেতু অনেক কম তাই এটিতে কিছু ফিচার এবং সুযোগ-সুবিধা কম থাকাটা স্বাভাবিক।

তবে ইনস্টাগ্রাম লাইট অ্যাপস টি মাঝখানে ফেসবুক কোম্পানির সরিয়ে দেয়ার পরেও পুনরায় আবার গুগল প্লে স্টোরে পাবলিশ করার ফলে অনেক ইনস্টাগ্রাম ব্যবহারকারীর ইনস্টাগ্রাম ব্যবহার অনেকটাই সুবিধাজনক হবে।

আরো পড়ুন… এখন থেকে ইন্সটাগ্রাম এর ডিলিট হওয়া ছবি ফেরত পাওয়া যাবে

বিশেষ করে বাংলাদেশের ব্যবহারকারীদের জন্য অ্যাপসটি খুবই জরুরী তবে বাংলাদেশ সহ আরো ১৭০ টি দেশে বর্তমানে অ্যাপসটি উন্মুক্ত করা হয়েছে। হলে যারা ইনস্টাগ্রাম লাইট অ্যাপসটি ব্যবহার করতে পছন্দ করে এবং ইনস্টাগ্রাম লাইক অ্যাপস ব্যবহার করে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে তারা পুনরায় নিজেদের সুবিধামতো ইনস্টাগ্রাম লাইট অ্যাপস টি ইন্সটল করে ব্যবহার করতে পারবে।

তবে বাংলাদেশি বেশিরভাগ ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা এখনো পর্যন্ত এটা জানতেই পারি নি যে ইনস্টাগ্রাম লাইট অ্যাপস টি পুনরায় চালু করা হয়েছে এবং ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। তবে কিছুটা সময় লাগলো আশা করি সবাই জানতে পারবেন বিশেষ করে যারা ইনস্টাগ্রাম ব্যবহার।


তো আপনিও যদি ইনস্টাগ্রাম লাইক অ্যাপসুনরায় চালু করা হয়েছে এটা না জেনে থাকেন তাহলে এখনি গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ করুন এবং আপনি যদি ইনস্টাগ্রাম লাইট অ্যাপস ব্যবহারকারী হয়ে থাকন তাহলে পুনরায় ইনস্টল করতে পারেন।

তবে ইনস্টাগ্রাম লাইট অ্যাপস ব্যবহার করলেও ইন্সটাগ্রাম এর সকল নিয়ম-নীতি মানতে হবে এটা বাঙ্গালীদের জন্য পদে রাখা জরুরি যদিও বিষয়টি সাধারণ। কারন ইনস্টাগ্রাম লাইট অ্যাপস ইন্সটাগ্রাম এর ব্যতিক্রম নয় বরং ইনস্টাগ্রামে একটি লাইট ভার্সন অ্যাপস বলা যায়।

Comments